গণমত

সাধারণ জীবনের অসাধারণ কাহিনি নিয়ে আসছেন নাসিরুদ্দিন

0Shares

কথায় আছে নিয়তিতে যা লেখা আছে তা হবেই।কমবেশি অনেকেই চলতি এই প্রবাদে বিশ্বাসী। যেমন মিস্টার শ্রীবাস্তব বারবার এই কথাটাই মনে করিয়ে দেন, তাঁর পরিবারের সকল সদস্যদের।

দুই ছেলে, বউমা আর নাতি, নাত্নিকে নিয়ে ছোট সুখী পরিবার শ্রী বাস্তবের। সংসারে সম্পর্কে কোন জটিলতা নেই। কিন্তু নিজেদের ব্যক্তিগত জীবনে নানান সমস্যার সম্মুখীন হতে হয় তাদের। যা সামলাতে লাগবে সাহস। নিজেই নিজেকে সাহায্য করতে হবে। অন্য কারও নয়! নিজের সহয়তায় বেরিয়ে আসতে হবে সেই বিপত্তি থেকে। এমনই উপদেশ দিতে থাকেন নাসিরুদ্দিন শাহ, ওরফে মিস্টার শ্রীবাস্তব।

শৈশব, যৌবন, বার্ধক্য-তিন চক্রে চলে জীবনের চাকা। তবে সেই চাকা ঘোরাবার খানিকটা দায়িত্ব কিন্তু আমাদের ওপরও বর্তায়। গতে বাধা জীবনকেও অসাধারণ করে তোলা যায় জাদুর কাঠি ছুঁইয়ে। সাধারণ জীবনের এক অসাধারণ গল্প নিয়ে আসছেন পরিচালক সুদীপ বন্দ্যোপাধ্যায়। তিন প্রজন্মের তাক লাগানো কাহিনি নিয়েই এগোবে ‘হোপ ঔর হাম’ ছবির চিত্রনাট্য।

পরিচালক সুদীপই এছবির লেখক। তিনটি প্রজন্মের বিভিন্ন সমস্যার সমাধান সিনেমার ইউএসপি। নাসিরুদ্দিন ছাড়া এই সিনেমায় দেখা যাবে সোনালি কুলকার্নি, নবীন কস্তুরিয়া, কবীর সাজিদ এবং ভিরতি ভাগানি।

সম্প্রতি মুক্তি পেয়েছে এই ছবির ট্রেলার। ছবিটি মুক্তি পাবে আগামী ১১ মে।

Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Most Popular

To Top