অপরাধ

গৌরীপুরে শ্রমিকলীগের দু’গ্রুপের সংঘর্ষ, ভাঙচুর ও লুটপাট

0Shares

ময়মনসিংহের গৌরীপুরে মহান মে দিবস উদযাপনকে কেন্দ্র করে শ্রমিক লীগের দু’গ্রুপের সংঘর্ষ হয়েছে। এ সময় দেশীয় অস্ত্রের মহড়া, ইউপি চেয়ারম্যান মোঃ হাবিব উল্লাহ’র মোটর সাইকেল ও দোকানপাট ভাংচুর করা হয়। বঙ্গবন্ধু চত্বরে স্থাপিত মে দিবসের মঞ্চ পুড়িয়ে দিয়েছে উত্তেজিত নেতাকর্মীরা। এ সময় উপজেলা শ্রমিক লীগের আহ্বায়ক আব্দুস সামাদের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করা হয়। এ প্রতিবেদন লেখা পর্যন্ত শহরে দু’গ্রুপের উত্তেজনা চলছে।

জাতীয় শ্রমিক লীগ উপজেলা শাখার আহ্বায়ক আব্দুস সামাদ জানান, মহান মে দিবসের অনুষ্ঠানে বিশৃঙ্খলা সৃষ্টির জন্য যুগ্ম আহ্বায়ক মো. বিল্লাল হোসেন সর্দারের নেতৃত্বে সাংগঠনিক অনুমোদন ছাড়া তার ও যুগ্ম আহ্বায়ক আব্দুল বারেক, আব্দুর রউফ মঞ্জুর নামে পৃথক অনুষ্ঠানের জন্য মাইকে প্রচারণা চালায়। এ সময় দলীয় লোকজন বাঁধা দেয়। এতে ক্ষিপ্ত হয়ে রবিবার রাতে শ্রমিক লীগের যুগ্ম আহ্বায়ক আহসান উল্লাহ’র ওপর হামলা চালায়। আহসান উল্লাহ জানায়, বিল্লালের নেতৃত্বে কতিপয় সন্ত্রাসী রামদা দিয়ে কুপিয়ে আমার বাম হাতে জখম করে। মে দিবস উদযাপনের ৬৫হাজার টাকা লুটে নিয়েছে।

অপরদিকে বিল্লাল হোসেন সর্দার জানান, ওই রাতেই বোকাইনগর ইউনিয়ন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক এমদাদুল হক খোকনের কালিপুরস্থ হার্ডওয়্যারের দোকানে আব্দুস সামাদ গ্রুপের লোকজন হামলা-ভাংচুর করে। খোকন শ্রমিক লীগের যুগ্ম আহ্বায়ক মো. আব্দুর রউফ মঞ্জুর ভাই।

এ দিকে সোমবার আব্দুস সামাদ গ্রুপের লোকজন আবারও হারুন পার্কস্থ বোকাইনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাবিব উল্লাহ’র কার্যালয়ে সামনে রক্ষিত চেয়ারম্যানের একটি মোটরসাইকেল, যুগ্ম আহ্বায়ক বিল্লাল হোসেন সর্দারের একটি মোটর সাইকেলসহ ৪টি মোটর সাইকেল ভাংচুর করে।

এ হামলা-ভাংচুরের প্রতিবাদে বিল্লাল গ্রুপের লোকজন রাত ১০টায় শহরে বিক্ষোভ মিছিল বের করে। পুলিশের কয়েকদফা ব্যারিকেড ভেঙে লাঠিসোটাসহ দেশীয় অস্ত্র নিয়ে আব্দুস সামাদের বিরুদ্ধে শ্লোগান দেয়। মিছিলটি শহর প্রদক্ষিণের এক পর্যায়ে বঙ্গবন্ধু চত্বরে জাতীয় শ্রমিক লীগের তৈরি করা মে-দিবসের অনুষ্ঠানের মঞ্চ ভাংচুর ও পুড়িয়ে দেয় উত্তেজিত নেতাকর্মীরা।

গৌরীপুর থানার অফিসার ইনচার্জ দেলোয়ার আহম্মদ জানান, পরিস্থিতি স্বাভাবিক রাখার জন্য শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এখন পর্যন্ত কেউ মামলা দেয়নি।

Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Most Popular

To Top